কিশোরগঞ্জে খামারিদের মানববন্ধন, বিক্ষোভ-স্মারকলিপি প্রদান

সাতকাহন রিপোর্ট

পোল্ট্রি শিল্পে ব্যবহৃত খাদ্যের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি এবং উৎপাদন মূল্যের তুলনায় ডিমের মূল্য অনেক  কমে যাওয়ার মতো পরিস্থিতি থেকে এ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন কিশোরগঞ্জের পোল্ট্রি খামারিগণ।

বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ কিশোরগঞ্জ জেলা শেখা আজ মঙ্গলবার দুপুরে শহরের শহীদ সৈয়দ নজরুল চত্বর এলাকায় প্রথমে মানববন্ধন কর্মসূচি ও সমাবেশে   মিলিত হন কয়েকশ' খামারি।

পরে বিক্ষোভ মিছিল নিয়ে খামারিরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্মারকলিপি হস্তান্তর করেন।

সমাবেশ থেকে পোলট্রিবান্ধব বাজেট, স্বল্প মূল্যে পোলট্রি ও মৎস্য ফিড এবং ডিম, মুরগি ও মাছের ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবিতে কিশোরগঞ্জে পোল্ট্রি ব্যবসায়ীরা এ  মানববন্ধন কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব খন্দকার মো. মহসীন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মো. মজিবুর রহমান বেলাল, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ ঢাকা বিভাগ সভাপতি মো আলমগীর হোসেন স্বপন,  বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের সেন্ট্রাল অর্গানাইজার মো. ইসরাফিল, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি এ.কে ফজলুল হক ও সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান।

বক্তারা বলেন, ২০২০-২১ অর্থবছরের বাজেটে পোলট্রি শিল্পে ব্যবহৃত কাঁচামালের মূল্য কমানোর আশ্বাস দেওয়া হলেও বাস্তবে ঘটেছে বিপরীত ঘটনা। আর এ কারণে হুমকির মুখে পড়েছেন ক্ষুদ্র ও প্রান্তিক খামারিরা। পোলট্রি খামারিদের সুরক্ষায় পোলট্রি খাতের ওপর আরোপিত কর ও শুল্ক বাতিলের দাবি জানান তাঁরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত