কিশোরগঞ্জে কালের কণ্ঠের যুগপূর্তি উদযাপন

সাতকাহন রিপোর্ট

কিশোরগঞ্জে দৈনিক কালের কণ্ঠের যুগপূর্তি উদযাপিত হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়শনের সভাকক্ষে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে কেক কেটে এ আয়োজন সম্পন্ন হয়। এতে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশা ও বিশিষ্ট গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। কালের কণ্ঠের যুগপূর্তির কেককাটা অনুষ্ঠানে দুই শিশুর উপস্থিতি আয়োজনটি ভিন্নমাত্রা অর্জন করে। এ সময় উপস্থিত সবাই একে অপরকে মিষ্টিমুখ করিয়ে কালের কণ্ঠের জন্য শুভ কামনা করেন। 

এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় বক্তারা মুক্তিযুদ্ধের আদর্শ লালন করে গত ১২টি বছর জনগণের মুখপাত্র হিসেবে দৈনিকটি ভূমিকা রেখে যাচ্ছে- যা এক অনন্য মাইলফলক। বস্তুনিষ্ঠ ও ন্যায্য সাংবাদিকতা, অসাম্প্রদায়িকতা ও গণতান্ত্রিক মূল্যবোধ দিয়ে পাঠকদের মন জয় করেছে। বক্তারা তাদের বক্তব্যে কালের কণ্ঠ তাদের দায়িত্বশীলতা দিয়ে আরো অনেক দূর এগিয়ে যাবে বলেও প্রত্যাশা করেন। 

অনুষ্ঠানে বক্তৃতা করেন, দৈনিক যুগান্তরের কিশোরগঞ্জ ব্যুরোপ্রধান, যমুনা টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক সাতকাহনের সম্পাদক এ টি এম নিজাম, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক ও কলামিস্ট বিমল সরকার, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সম্মিলিত নাগরিক ফোরামের প্রধান সমন্বয়কারী এনায়েত করিম অমি, জেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার মোস্তফা কামাল, ইত্তেফাকের জেলা সংবাদদাতা প্রবীণ সাংবাদিক সুবীর বসাক, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অসীম সরকার বাধন, কবি বাঁধন রায়, বিশিষ্ট রাজনীতিক আলমগীর হোসেন, কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কার্যকরী সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার নূর মোহাম্মদ, সহসভাপতি ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি সাইফুল মালেক চৌধুরী, সাধারণ সম্পাদক ও মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি বিজয় রায় খোকা, সংবাদপত্র পরিবেশক এম এ সাদেক মুকুল।

এ ছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বার্তা সংস্থা ইউএনবির জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম ফকির মতি, নয়াদিগন্তের জেলা সংবাদদাতা মো. আল আমিন, ডিবিসি নিউজের শরীফুল আলম, নিউজ টোয়েন্টিফোরের টিটু দাস, রাইজিং বিডির রুমন চক্রবর্তী, মাই টিভির আব্দুল্লাহ আল মামুন, বাংলা টিভির সুলতান রায়হান ভূঁইয়া রিপন, এশিয়ান টিভির হাফিজুর রহমান সুমন। যুগপূর্তির অনুষ্ঠান সঞ্চালন করেন কালের কণ্ঠের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি শফিক আদনান।