ইরাকে করোনা হাসপাতালে আগুন, ৯২ জনের মৃত্যু

সাতকাহন ইন্টারন্যাশনাল ডেস্ক
ছবি: সংগৃহীত

দক্ষিণ ইরাকের নাসিরিয়া শহরের একটি কোভিড হাসপাতালে ভয়াবহ আগুনে মৃত্যু হল ৯২ জনের ৷ আহতের সংখ্যা শতাধিক ৷ আগুন লাগার জেরে হাসপাতালের ভিতরে ধোঁয়া ছড়িয়ে পড়ায় দমবন্ধ হয়েই অধিকাংশের মৃত্যু হয় বলে জানা গিয়েছে৷  অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের ফলেই আগুন লেগে যায় বলে দমকলবাহিনীর প্রাথমিক অনুমান।

ওই হাসপাতালে করোনা ওয়ার্ড খুব বেশিদিন হয়নি খোলা হয়েছে ৷ মাত্র তিন মাস আগেই ঘটা করে কোভিড ওয়ার্ডের উদ্বোধন করা হয়েছিল ৷ অল্প কয়েকদিনের মধ্যেই ঘটে গেল এই মারাত্মক দুর্ঘটনা ৷ মঙ্গলবার হাসপাতালের সামনে দেখা যায় উপচে পড়া স্বজন হারানো শোকার্ত মানুষের ভিড় ৷ অনেককেই নিজের প্রিয়জনের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াতে দেখা যায় ৷  হাসপাতালটির ডিরেক্টরের পাশাপাশি নাসিরিয়ার স্বাস্থ্য বিভাগ এবং প্রতিরক্ষা বিভাগের মুখ্য আধিকারিককেও অবিলম্বে গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদেমি।

আগুন লাগার সঙ্গে সঙ্গেই কালো ধোঁয়ায় ঢেকে যায় আইসোলেশন ওয়ার্ড। হাসপাতালের কর্মীরা দ্রুত রোগীদের বের করার চেষ্টা করেন। কোনও কোনও রোগী নিজেই বের হন। অক্সিজেনের অভাবেই অনেকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দমকলকর্মীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত