নারী হকিতে ব্রোঞ্জ পেয়েছে কিশোরগঞ্জের মেয়েরা

সাতকাহন ডেস্ক

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস নারী হকির ব্রোঞ্জ পেয়েছে কিশোরগঞ্জ। শুক্রবার মওলানা ভাসানী স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কিশোরগঞ্জ ১-০ গোলে হারিয়েছে দিনাজপুরকে।

খেলা শুরুর মাত্র দুই মিনিটের মধ্যে রেশমা আক্তারের ফিল্ডগোলে এগিয়ে যায় কিশোরগঞ্জ জেলা দল। বাকি সময় ওই গোল ধরে রেখে পদক জয়ের আনন্দে মেতে ওঠে কিশোরগঞ্জের মেয়েরা।

আক্রমণ-পাল্টা আক্রমণ হয়েছে এর পর। যদিও এগিয়ে থাকা দল কিশোরগঞ্জের দখলেই বল বেশি ছিল। কিন্তু গোলের ব্যবধান বাড়াতে পারেনি। দিনাজপুর তিনটি ও কিশোরগঞ্জ ৬টি পেনাল্টি কর্নার পেয়েও গোল আদায় করতে পারেননি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কিশোরগঞ্জ।

কিশোরগঞ্জের কোচ রিপেল ব্রোঞ্জ জিতে খুশি। তিনি বলেন, ‘আমাদের টার্গেট ছিল স্বর্ণ জয়। পাইনি। তারপরও ব্রোঞ্জ পেয়ে খুশি।পদক কিংবা ট্রফি যত বেশি অর্জন হবে, জেলা শহরগুলোতে তত বেশি মেয়েরা হকিতে আগ্রহী হবে।জড়তা কাটবে। গেমসের পদক মানে খেলোয়াড়দের জন্য বিশেষ কিছু।’

ম্যাচ হেরে দিনাজপুরের অধিনায়ক অর্পিতা পাল বলেন, ‘একটা পদক পেলে ভালো হতো। জেলার সুনাম হতো। সবাই অনেক পরিশ্রম করেছি। আগামীতে আরো ভালো করার ইচ্ছে আছে।’