• প্রচ্ছদ
  • »
  • খেলা
  • »
  • ১৪ জুন ব্রাজিল-ভেনেজুয়েলার ম্যাচ দিয়ে শুরু হবে কোপা আমেরিকা

১৪ জুন ব্রাজিল-ভেনেজুয়েলার ম্যাচ দিয়ে শুরু হবে কোপা আমেরিকা

সাতকাহন স্পোর্টস ডেস্ক

চূড়ান্ত হয়েছে আসন্ন কোপা আমেরিকার সূচি। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে ভেনেজুয়েলা। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে।

এক বিবৃতিতে কোপা আমেরিকার সূচি প্রকাশ করেছে দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। সূচি অনুযায়ী গারিঞ্চা স্টেডিয়ামে কোপার প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১৪ জুন। ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ জুলাই।

কোপার এবারের আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। প্রতিযোগিতাটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবার দুই দেশের আয়োজক হওয়ার কথা ছিল। কিন্তু কলম্বিয়ায় সরকারি বিরোধী আন্দোলন দিন দিন বাড়ায় এবং আর্জেন্টিনায় করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় এই দুই দেশ থেকে কোপা সরিয়ে নেওয়া হয়।

আর্জেন্টিনা থেকে টুর্নামেন্টটি সরিয়ে নেওয়ার দিনেই ব্রাজিলকে কোপা আমেরিকার আয়োজক ঘোষণা করা হয়। যদিও ব্রাজিলের করোনা পরিস্থিতিও সুবিধার নয়।

করোনায় এখন পর্যন্ত ৪ লাখ ৬৭ হাজার ৭০৬ জন মারা গেছেন ব্রাজিলে, বিশ্বের সব দেশের মধ্যে যা দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৭ লাখ ২০ হাজার ৮১ জন, বিশ্বে যা তৃতীয় সর্বোচ্চ। সরকারি হিসেব মতে, বুধবার দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ। মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ।

করোনার কারণে কোপার সবগুলো ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ব্রাজিল পড়েছে 'বি' গ্রুপে। গ্রুপের বাকি দলগুলো হচ্ছে- পেরু, কলম্বিয়া ও ইকুয়েডর। 'এ' গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়া।