কিশোরগঞ্জে একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

সাতকাহন রিপোর্ট

কিশোরগঞ্জ জেলায় দ্বিতীয় বারের মত শুরু হলো অনূর্ধ্ব ১০ বছরের ক্ষুদে ফুটবলারদের নিয়ে একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১।

শনিবার বিকেলে শহরের পুরাতন স্টেডিয়ামে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা প্রশসক মোঃ শামীম আলম।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্ব অনুষ্ঠানের উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় মিয়া ভাই ফাউন্ডেশন এর সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস।

উদ্বোধনী ম্যাচে হারুয়া স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে খেলার জগৎ ফুটবল একাডেমি। এছাড়া সকাল থেকে আরো তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে রফিক ফুটবল একাডেমিকে ৩-০ গোলে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন আজিমুদ্দিন আলো ফুটবল একাডেমি। জমজমাট লড়াই হয় ভূইয়া ফুটবল একাডেমি এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি সংসদ এর ম্যাচটিতে। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থেকেও জয় নিশ্চিত করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি সংসদ। দ্বিতীয়ার্ধের শেষ দিকে দুই গোল পরিশোধ করায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।

এদিকে আরেক ম্যাচে তাড়াইল ফুটবল একাডেমিকে ১-০ গোলে হরিয়ে শিরোপার লড়াইয়ে টিকে থাকে বনগ্রাম ফুটবল একাডেমি।

আগামীকাল সকাল ১০ টায় প্রথম সেমিফাইনালে মাঠে নামবে আজিমুদ্দিন আলো ফুটবল একাডেমি এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি সংসদ। দ্বিতীয় সেমিফাইনালে সকাল ১১ টায় মুখোমুখি হবে বনগ্রাম ফুটবল একাডেমি এবং খেলার জগৎ ফুটবল একাডেমি। একই দিনে বিকেল ৩ টায় সেমিফাইনালে বিজয়ী দুই দলকে নিয়ে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।